• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন |
শিরোনাম :

দিনাজপুরে ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড: সৈয়দপুরে ৪০ দশমিক ৫ ডিগ্রি

সিসি নিউজ।। দিনাজপুরে চলতি মৌসুমের সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ ১ জুন বৃহস্পতিবার এই তাপমাত্রা রেকর্ড করা হয়। দিনাজপুর আবহাওয়া অফিস থেকে এ তথ্য জানানো হয়েছে।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ বলেন, গত কয়েক দিনের তাপমাত্রা সর্বোচ্চ ৩৮-৩৯ ডিগ্রি থাকলেও আজ সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করে। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ২৪ শতাংশ।

এদিকে তীব্র গরম আর চলমান তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষের জনজীবন। অতিরিক্ত গরম আর অব্যাহত লোডশেডিংয়ে মানুষ কাবু হয়ে পড়েছে। রাস্তায় কমে গেছে মানুষের চলাচল। গরমে অসুস্থ হয়ে পড়ছে মানুষ। বিশেষ করে শিশু আর বৃদ্ধরা বেশি অসুস্থ হচ্ছে।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম সিসি নিউজকে জানান, আজ বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। চলমান তাপপ্রবাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলে জানান তিনি।

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. নাজমুল হুদা সিসি নিউজকে জানান, যেহেতু তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেক বেশি। তাই প্রয়োজন ছাড়া মানুষজন বাসা-বাড়ির বাইরে চলাচল করা যাবে না। বিশেষ করে শিশুদের বাইরে গিয়ে খেলাধুলা করা বন্ধ রাখতে হবে। তীব্র তাপমাত্রার এ সময়ে বেশি করে পানি খেতে হবে। বৃদ্ধ ও অসুস্থদের বেলায় বিশেষ মনোযোগী হতে হবে। কেউ অসুস্থ হলে তাৎক্ষণিক হাসপাতালের শরণাপন্ন হতে হবে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

আর্কাইভ